কক্সবাজার, রোববার, ৫ মে ২০২৪

গ্রেনেড হামলার প্রতিবাদে উখিয়া উপজেলা আ’লীগের আলোচনা সভা

মোহাম্মদ ইব্রাহিম মোস্তফা, উখিয়া:

২১ আগষ্ট বিএনপি-জামায়াত জোট সরকারের মদদে জননেত্রী শেখ হাসিনাকে হত্যার চেষ্টা ও আওয়ামী লীগ নেত্রী আইভী রহমান সহ ২৪জন নেতাকর্মীকে হত্যার প্রতিবাদে উখিয়া উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২১ আগস্ট) বিকেলে উখিয়া সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয় হল রুমে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা, রিয়াজুল হক রিয়াজ, নুরুল হক খান, উপজেলা যুবলীগের সভাপতি মুজিবুল হক আজাদ, সাধারণ সম্পাদক ইমাম হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, রাজাপালং ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ও রাজাপালং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সালাউদ্দিন মেম্বার, সাধারণ সম্পাদক এটিএম রশিদ প্রমুখ৷

 

এসময় জাহাঙ্গীর কবির চৌধুরী বলেন, ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে বিএনপি-জামাতের মদদপুষ্ট জঙ্গিগোষ্ঠী বর্বরোচিত গ্রেনেড হামলা চালানো হয়। ওইদিন বঙ্গবন্ধু এভিনিউর জনসভায় নেতাকর্মীরা মানব দেওয়াল তৈরি করে শেখ হাসিনাকে রক্ষা করেন। গ্রেনেড হামলা করে দলের মহিলা বিষয়ক সম্পাদক আইভি রহমানসহ ২৪ জনকে হত্যা করেছিল। এতে হামলায় বহু নেতাকর্মী আহত হন। এখনো তারা স্প্রিন্টারের যন্ত্রণা নিয়ে জীবন অতিবাহিত করছেন। উক্ত প্রতিবাদ সভায় আরও উপস্থিত ছিলেন, বিভিন্ন ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলার আওয়ামী লীগের নেতাকর্মী এবং অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা৷ আলোচনা শেষে সকল শহিদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

পাঠকের মতামত: